আপনি এখন কোথায় আছেন কয়েক সেকেন্ডে জেনে নিন

আপনি কি এরকম ভাবছেন নতুন কোন জায়গায় বেড়াতে যাবেন? এবং এর পাশাপাশি আপনি কি এরকম টেনশন করছেন যে নতুন জায়গায় যাব সে জায়গাটি আমি কিভাবে চিনবো? অর্থাৎ আমি এখন কোথায় আছি কোন গ্রামে আছি আমি এখন কোন জায়গাতে আছি? এবং এই জায়গাটির আসলে নামটা কি? তো চলুন এটি কিভাবে জানবেন জেনে নেওয়া যাক।
আপনি এখন কোথায় আছেন কয়েক সেকেন্ডে জেনে নিন
গুগল ম্যাপ এর মাধ্যমে আপনি খুব সহজেই আপনি যে জায়গাতে যাবেন, সেই জায়গাটার নাম অর্থাৎ স্থান এবং আপনি ওই অঞ্চলের নাম গুলো জানতে পারবেন। কারণ আপনি ব্লগার জাফর এই সাইটের এই পোস্টটি পড়লে আপনি খুব সহজেই জেনে যাবেন যে কিভাবে এক জায়গা থেকে আরেক জায়গায় গিয়ে সেই অঞ্চলের নাম জানবেন? সুতরাং আমি এখন কোথায় আছি? আমি এখন কোন জায়গায় আছি? আমি এখন কোন গ্রামে আছি? এবং গুগল ম্যাপের মাধ্যমে আপনি কিভাবে এই বিষয়বস্তুগুলো জানবেন? নিম্নে পুরো পোস্টটি পড়লে আশা করি আপনি খুব সহজেই জেনে যাবেন।

আমি কোথায় আছি কিভাবে জানবো - Google Sate llite Map - Goggle Map

প্রথমেই আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনটি বের করে নিবেন এবং এরপর আপনি যেই প্রশ্নটি করতে চান গুগলকে, অর্থাৎ আপনি এখন কোথায় আছেন? বা আমি এখন কোথায় আছি এটা লেখার পরে আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনটিতে google ম্যাপ এর মধ্যে প্রবেশ করে search বার গিয়ে সার্চ করবেন। 

সার্চ করার পরে আপনার সামনে গুগলের একটি মানচিত্র চলে আসবে এবং সে মানচিত্রে আপনি খুব সহজেই দেখে নিবেন যে আপনি মূলত কোথায় আছেন। এবং আপনি আপনার স্থানটি গুগল ম্যাপ থেকেই আলাদাভাবে ডাউনলোড করে নিতে পারেন যাতে করে এটি খুব সহজে আপনি পরেও অনুসন্ধান করতে পারেন। তো গুগল ম্যাপ এর মধ্যে প্রবেশ করে আমি কোথায় আছি ? এটি লিখে সার্চ করলেই আপনি জেনে যাবেন আপনার কাঙ্খিত স্থানটির নাম।

গুগল ম্যাপ এর মাধ্যমে নিজের লোকেশন কিভাবে বের করতে হয় - আমি এখন কোথায় আছি

আপনি যদি কোন জায়গায় যান, কিংবা আপনাকে যদি কোন অপরিচিত ব্যক্তি প্রশ্ন করে বা জিজ্ঞাসা করে যে ভাই Amar Location bolo বা আমার লোকেশন কোথায় এটি কি আপনি বের করে দিতে পারবেন? বা আপনাকে যদি কেউ জানার পরেও হুট করে এসে জিজ্ঞাসা করে বা চ্যালেঞ্জ করে বসে সেক্ষেত্রে আপনি কি করবেন? আপনি ভয় পাবেন না বিরক্ত হবেন না, আপনি ব্যক্তিকে বলবেন যে ভাই আপনি একটু অপেক্ষা করেন আমি আপনাকে এক্ষুনি জানিয়ে দিচ্ছি আপনার লোকেশন কোথায় এবং আপনার গন্তব্য স্থল কোথায়। 
তো ওই সময় আপনার মাথায় হয়তো ঘুরপাক খাবে আমি কিভাবে তাকে বলব যে তার লোকেশন টি কোথায়। তো আপনি ওই সময় আর দেরি না করে, খুব দ্রুত আপনার হাতে থাকায় স্মার্টফোনটি বের করে নিবেন। নেওয়ার পরে আপনার ফোনে থাকা জিপিএস এই অপশনটি অন করে নিবেন এবং আপনি গুগল ম্যাপস এর অ্যাপস এর মধ্যে প্রবেশ করবেন। এবং আপনার লোকেশনটি যদি আপনার ম্যাপ এর সাথে লগইন করা না থাকে আপনি ওই মুহূর্তে লগইন করে নেবেন আপনার জিমেইল দিয়ে। এবং এর পরে আপনি সার্চবারে গিয়ে লিখে দিবেন স্থানটির নাম। 

এবং সার্ভারে গিয়ে যখনই আপনি এটি সার্চ করবেন আপনাকে একটি নীল বিন্দু দ্বারা সেই স্থানটি টার্গেট করে দিবে। এবং আপনাকে বলে দিবে আপনি এখন কোথায় আছেন? অর্থাৎ আপনি জানতে পারবেন যে আমি এখন কোথায় আছি? কোন গ্রামে আছি? এবং আমার জায়গাটির নাম কি? এই সকল বিষয়গুলো খুব সহজেই আপনি গুগল ম্যাপ এর মাধ্যমে জেনে নিতে পারবেন। তো আশা করছি জানতে পারলেন গুগল ম্যাপ এর মাধ্যমে নিজের লোকেশন বা অপরিচিত কোন ব্যক্তির লোকেশন কিভাবে খুব সহজে খুঁজে বের করে দিবেন এ সম্পর্কে।

আমি এখন কোন গ্রামে আছি - Amar Location Bolo

গুগল ম্যাপ দিয়ে আপনি যে কোন জায়গা খুঁজে নিতে পারবেন। তবে আপনি আরেকটি বিষয় সব সময় গুগলকে জানিয়ে রাখতে পারেন বা আপনি যদি এমন একটা জায়গায় যান যেখানে আপনি কোন কিছুই চিনতে পারতেছেন না কোন গ্রামে গেছেন বা কোন শহরে গেছেন কিছুই চিনতে পারতেছেন না। সে ক্ষেত্রে আপনি গুগল ম্যাপ ( Google Maps ) এর মাধ্যমে আপনি যদি শুধু বলেন আমি এখন কোন গ্রামে আছি এটি বললেই গুগল আপনাকে খুব সহজেই সেই জায়গাটির নাম সহ ডিটেইলস বলে দিবে।
আপনি এখন কোথায় আছেন কয়েক সেকেন্ডে জেনে নিন
তো আপনি আপনার যেই কাঙ্খিত স্থান সেটির নাম লিখবেন, লিখার পরে google একটি লাল বিন্দু আপনাকে দিয়ে দিবে এবং সেই স্থান করে দিবে। এবং আপনি একটু জুম করলেই দেখতে পাবেন লাল বিন্দু এবং নীল বিন্দুর মাঝ বরাবর একটি সোজা রাস্তা রয়েছে। এবং গুগল ম্যাপের দ্বারা আপনি যে রাস্তাটি দেখবেন সেটি অনেকাংশে ছোট দেখাবে। এবং মনে রাখবেন গুগল ম্যাপস ধূসর রংটি দ্বারা চিহ্নিত করে দেয় স্থানটি অর্থাৎ রূট টি দেখিয়ে দেয়।

হ্যালো গুগল আমি এখন কোথায় আছি

আমাদের মধ্যে অনেকে আছেন যারা এভাবে জিজ্ঞেস করে থাকেন মোবাইল এর মধ্যে গিয়ে google ম্যাপের মধ্যে প্রবেশ করে hello google আমি এখন কোথায় আছি, এরকম ভাবে। হ্যাঁ আপনি ঠিকই জিজ্ঞাসা করছেন গুগলকে। কিন্তু আপনি কি খেয়াল করছেন যে গুগল ম্যাপের সাথে আপনার মোবাইল এর জিমেইল কানেক্ট করা আছে কিনা? হয়তো আপনি এটা খেয়াল করেন নাই। 

আর এজন্যই অনেক সময়ই গুগল ম্যাপ কে জিজ্ঞাসা করলেও গুগল ম্যাপ সঠিক স্থানটা বা আপনার কথাটা বুঝতে পারে না। তো আপনি যদি আপনার লোকেশন টি বের করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রথমে আপনার লোকেশন ম্যাপ এর সাথে আপনার জিমেইল কানেক্ট করে নিতে হবে। এর পরেই আপনি গুগলকে জিজ্ঞাসা করলে যে হ্যালো গুগল আমি এখন কোথায় আছি? বললেই গুগল আপনাকে আপনার লোকেশনটি দেখিয়ে দিবে বা বের করে দিবে।

গুগল ম্যাপের ব্যবহার - google ম্যাপ নিয়ে সর্বশেষ

প্রিয় পাঠক মন্ডলী আশা করছি আমাদের আজকের এই পোস্টটি পড়ে আপনারা জানতে পারলেন যে গুগল ম্যাপের মাধ্যমে কিভাবে নিজের লোকেশন বের করতে হয়? এবং আপনি কিভাবে জানবেন আমি এখন কোথায় আছি? কোন গ্রামে আছি? এবং আমার স্থানটির নাম কি? এ সকল বিষয়গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা পেয়েছেন। সুতরাং আমাদের আজকের এই পোস্টটি পড়ে যদি আপনারা এতটুকু উপকৃত হয়ে থাকেন, তাহলে অবশ্যই সেটি কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিবেন। সুতরাং আজকের মত এখানেই শেষ করছি, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url