অনলাইন রিয়েল ইনকাম সাইট - রিয়েল ইনকাম এপস ২০২৪

প্রিয় বন্ধুরা আজকে আমরা জানবো অনলাইনে রিয়েল ইনকাম site গুলো সম্পর্কে। বর্তমান সময়ে অনলাইন রিয়েল ইনকাম সাইট অনেকগুলো হয়েছে। অর্থাৎ আপনি যে কোন সাইট থেকে একটি ভালো মানের রেভিনিউ ইনকাম করতে পারবেন। তবে আপনাকে অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলা এগুলো আপনাকে জানতে হবে। তো চলুন অনলাইন রিয়েল ইনকাম সাইটগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।
অনলাইন রিয়েল ইনকাম সাইট - রিয়েল ইনকাম এপস ২০২৪
অনলাইন থেকে কে বা না চায় প্রত্যেক মাসে ভালো একটি ইনকাম করতে, সকলেই চাই। সুতরাং কিভাবে করবেন এবং প্রতারণা শিকার আপনি হবেন না। কিভাবে এবং কোন কোন সাইটগুলো ব্যবহার করবেন এবং অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলো থেকে সেখানে ইনকাম করবেন? বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

অনলাইন রিয়েল ইনকাম সাইট

অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলা? এ সম্পর্কে অনেকের মাঝে প্রশ্ন জাগে। আসলে বর্তমান সময়ে অনলাইনে কাজের অনেক ডিমান্ড রয়েছে তবে আপনাকে সর্ব প্রথমে প্রত্যেকটি কাজের উপর দক্ষতা অর্জন করতে হবে এর পরে আপনি সেই সকল সাইটগুলো থেকে ইনকাম করতে পারবেন এবং সেখানে আপনার দক্ষতা গুলোকে শো করাতে হবে। 

আপনি যেই কাজগুলো করবেন সেই কাজগুলো অবশ্যই বিদেশি দেশি সকল ধরনেরই হতে পারে। তবে অনলাইন রিয়েল ইনকাম সাইট গুলো কোনগুলা এগুলো সম্পর্কে প্রথমে আপনাকে ভালোভাবে রিসার্চ করে নিতে হবে। এখন আপনি অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলো এবং এইগুলা কিভাবে রিসার্চ করবেন এ সম্পর্কে অনেকেই জানেন না। 
তো আপনি যদি অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলো এটা রিসার্চ করতে চান তাহলে অবশ্যই আপনাকে সোশ্যাল মিডিয়াগুলো ব্যবহার করতে হবে যেমন youtube, facebook, google এই প্ল্যাটফর্ম গুলোতে আপনি রিসার্চ করতে পারবেন খুব সহজেই। 

এমনকি আপনি এখান থেকে সঠিক তথ্যগুলো পেয়ে যাবেন এবং যে সকল সাইটগুলো থেকে ইনকাম করতে চান সেই সাইটগুলোর ভ্যালু কতটুকু এগুলো জানিয়ে দিবে। তো আশা করছি অনলাইন রিয়েল ইনকাম সাইট কিভাবে চিনবেন কিভাবে রিসার্চ করবেন এ সম্পর্কে জানতে পারলেন।

রিয়েল ইনকাম সাইট ২০২৪

বর্তমান সময়ে কে না চায় অনলাইন থেকে ইনকাম করতে। আমাদের সকলেরই একটি প্রচেষ্টা যে অনলাইন থেকে ইনকাম করব এবং সেটি যদি ইন্টারন্যাশনাল কোন সাইট হয় তাহলে সেটি আরো ভালো পর্যায়ে নিয়ে যেতে পারবো নিজের ইনকাম কে। তো আপনাকে জানতে হবে যে রিয়েল সাইট কোনগুলা যেগুলা থেকে আপনি মূলত ইনকাম করতে পারবেন। 

বর্তমানে অনেকগুলো সাইট রয়েছে তবে আপনি যদি ইউটিউব বা ফেসবুকে রিসার্চ করেন তাহলে দেখবেন বিভিন্ন ধরনের প্রফেশনাল মানের সাইটগুলো সামনে রয়েছে। যেমন আপনি বাংলাদেশের অন্যতম একটি সাইট হচ্ছে ওয়ার্ক আপ প্লেস। 

এই সাইটটা থেকে আপনি ছোটখাটো বিভিন্ন ধরনের কাজ করে অর্থাৎ অনলাইনে কাজ করে আপনি ইনকাম করতে পারবেন। এবং এখানে তারা রিয়েল ভাবেই আপনাকে পেমেন্ট দিয়ে থাকে। আপনি তাদের কাজ গুলো জমা দিবেন এবং তারা আপনাকে পেমেন্ট করে দিবে।

অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

অনেকের মাঝে প্রশ্ন জাগে যে ভাই ২০২৪ সালে এসে অনলাইনে ইনকাম করা কি অনেক কঠিন? না ভাই আসলে অনলাইনে ইনকাম করা খুব একটা কঠিন নয়, তবে আপনাকে প্রচুর পরিমাণে দক্ষতা অর্জন করতে হবে এবং প্রচুর পরিমাণে দক্ষতা অর্জন করার পরে আপনি কিনা ভাল মানের ইনকাম করতে পারবেন অনলাইনে থেকে। 

এখন যদি বলেন সেই মাধ্যম গুলো কি কি হতে পারে অর্থাৎ কোন কোন সেক্টরে দক্ষতা অর্জন করতে হবে? তাহলে আপনাকে পরামর্শ দিব আপনি অবশ্যই ডিজিটাল মার্কেটিং এর উপর স্কিলআপ করতে পারেন। কারণ বর্তমান সময়ে প্রচুর ডিমান্ড এই ডিজিটাল মার্কেটিং সেক্টরের। 

এই প্লাটফর্মে মূলত অনেকগুলো ক্যাটাগরি রয়েছে আপনি যে কোন ক্যাটাগরির উপরেই খুব ভালো মানের স্কিন ডেভেলপমেন্ট করে মার্কেটপ্লেসে অর্থাৎ অনলাইনে যে সকল বিশ্বস্ত সাইটগুলো রয়েছে সেই সকল অনলাইন রিয়েল ইনকাম সাইটগুলো থেকে ইনকাম করতে পারবেন। এক কথায় আপনাকে খুব ভালো মানের এক্সপেরিয়েন্স অর্জন করতে হবে এরপরে কিনা অনলাইনে ইনকাম করতে পারবেন। 
আর তাছাড়া আরো একটি কথা বললেই নয় যে বর্তমানে এই ফ্রিল্যান্সিং সেট করে যারা অনলাইন থেকে ইনকাম করতেছে অনেক বেশি কম্পিটিশন হয়ে গেছে। তাই বলা যায় এই সেট করে যদি আপনি ইনকাম করতে চান তাহলে আপনাকে অবশ্যই ভালো মানের এক্সপেরিয়েন্স অর্জন করতে হবে। এবং এর পরে কিনা আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন।

ফ্রি অনলাইন ইনকাম সাইট

অনেকে জিজ্ঞাসা করছেন যে ফ্রি অনলাইন ইনকাম সাইট কোনগুলো? আসলে অনলাইনে প্রত্যেকটি সাইট গুলোই ফ্রি অর্থাৎ কোথাও আপনাকে টাকা দিয়ে জব নিতে হবে না বা কাজ নিতে হবে না। আপনি দেশে-বিদেশে প্রত্যেকটি জায়গাতেই আপনার এক্সপেরিয়েন্স দিয়ে অনলাইনে বিভিন্ন সাইট থেকে ইনকাম করতে পারবেন। তবে যদি আপনি খুব সহজেই অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে সেই রকম ফ্রি অনলাইন ইনকাম সাইট কয়েকটি রয়েছে। তো সেই সাইট গুলো কি কি চলুন এবার সেগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফেসবুক (Facebook)

ফেসবুক হচ্ছে বর্তমানে একটি বিশ্বব্যাপী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেখানে কিনা প্রায় বিলিয়নেরও বেশি অ্যাকাউন্ট রয়েছে। তো এটি হচ্ছে একটি বিশ্বাসযোগ্য ফ্রী অনলাইন ইনকাম সাইট। এই ফেসবুক আপনি সোশ্যাল মিডিয়ার যোগাযোগও করতে পারবেন এবং এর পাশাপাশি আপনি এই প্লাটফর্ম থেকে খুব সহজেই ফ্রিতে ইনকাম করতে পারবেন। 

এবং বর্তমানে তাই অনেক মানুষ ফেসবুকে ভিডিও আপলোড করে প্রতি মাসে প্রায় ভালো একটি রেভিনিউ আর্ন করতেছে। সুতরাং আপনি চাইলে ফেসবুক থেকে খুব সহজেই দুর্দান্ত টেকনিক ফলো করে ইনকাম করতে পারবেন। এবং এখান থেকে আপনি ১০০ পার্সেন্ট রিয়েল উপায় এ পেমেন্ট নিতে পারবেন।

গুগল (Google)

গুগল হচ্ছে এমন একটি সাইট যেখানে কিনা আপনি ওয়েবসাইট তৈরি করতে পারবেন এবং এটা আপনার নিজস্ব সাইট হবে। এবং এই সাইটটি আপনি সম্পূর্ণ ফ্রিতে তৈরি করে এখান থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন। তবে সর্বপ্রথম আপনাকে ওয়েবসাইট তৈরি করতে হবে এবং নিজস্ব ডোমেইন ক্রিয়েট করতে হবে এবং এরপরে সেখানে কনটেন্ট পাবলিশ করে ইনকাম করবেন। 

এবং সেই ইনকামটি হবে মূলত গুগল এডসেন্স এর মাধ্যমে। অর্থাৎ আপনার ওয়েবসাইটের মধ্যে google তার নিজস্ব অ্যাড শো করাবে এবং সেই অ্যাড গুলোতে ক্লিক করার ফলে আপনার ইনকাম হবে। এবং এই ইনকামের টাকাগুলো আপনি খুব সহজেই নিতে পারবেন আপনার নিজস্ব ব্যাংক একাউন্টে।

ইউটিউব (YouTube)

বাংলাদেশের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি সাইট বা ইনকাম করার সুবিধাজনক একটি মাধ্যম হচ্ছে ইউটিউব। এটি শুধু বাংলাদেশী নয় এটি বিশ্বব্যাপী এই প্লাটফর্ম থেকে সকলেই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ইনকাম করতেছে। এখানে আপনি ইনকাম করবেন কন্টেন্ট বা ভিডিও আপলোড করার মাধ্যমে। 

তবে আপনাকে সব সময় খেয়াল রাখতে হবে যে কোন একটি ক্যাটাগরির উপরে ভিডিও ক্রিয়েট করা। এবং এখানে আপনাকে রেগুলার ভিডিও পাবলিশ করতে হবে এবং এখানে ইনকাম হবে মূলত আপনার চ্যানেল মনিটাইজেশন হওয়ার ্পরেই সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন।

অ্যামাজন এফিলিয়েট ( Amazon Affiliate )

অ্যামাজন হচ্ছে এক ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম সাইট। এখানে amazon কোম্পানি আপনাকে ইনকাম করার অনেক বড় একটি সুযোগ দিয়ে রেখেছে। অর্থাৎ এখানে আপনি তাদের পণ্য বিক্রি করে বা পণ্যের লিংকগুলো শেয়ার করে ইনকাম করতে পারবেন। 

আর এজন্য আপনাকে আপনার নিজস্ব সাইট তৈরি করতে হবে এবং সেই সাইডে আপনি সেই লিংকগুলো শেয়ার করে বা সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলোতে amazon affiliate এর লিংক গুলো শেয়ার করে ইনকাম করতে পারবেন। এবং এখানে তারা ভালো মানের রেভিনিউ আপনাকে দিয়ে থাকে লিংক শেয়ার করার মাধ্যমে। 

সুতরাং আপনি যদি একটি বিশ্বস্ত ইনকাম করার ফ্রি সাইট সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনি আমাজন এফিলেট সম্পর্কে জেনে নিন। আর এটি জেনে নিতে আপনি সোশ্যাল মিডিয়ার মধ্যে ইউটিউব ফেসবুক ব্যবহার করতে পা্রেন।

আপওয়ার্ক (Upwork)

কাপড় হচ্ছে খুবই বিশ্বস্ত একটি সাইট এবং এখান থেকে আপনি ফ্রিতে ইনকাম করতে পারবেন অর্থাৎ ফ্রি সাইট গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে আপওয়ার্ক ডট কম। এখানে আপনি আপনার অভিজ্ঞতা গুলোকে ইমপ্লিমেন্ট করে, দেশে বিদেশে বিভিন্ন ধরনের ক্লায়েন্টদের কাজ করে ইনকাম করতে পারবেন। এবং এখান থেকে আপনি খুব বড় ধরনের একটা রেভিনিউ ইনকাম করতে পারবেন। তবে প্রথম শর্ত হচ্ছে আপনাকে যেকোনো একটি ক্যাটাগরির উপরে দক্ষতা অর্জন করতে হবে। এর পরে আপনি আপক থেকে খুব সহজেই ইনকাম করতে পারবেন।

ফাইবার ( Fiverr )

আমাদের অনেকের কাছেই এই নামটি অনেক বেশি পরিচিত। অর্থাৎ বেশিরভাগ মানুষই যারা ফ্রিল্যান্সিং করে তারা সকলেই সাইবার মার্কেটপ্লেস সম্পর্কে অবগত রয়েছে। এটি অনেক বেশি বিশ্বস্ত একটি সাইট। 
এখানে আপনি ইনকাম করতে হলে আপনাকে সর্ব প্রথমে যে কোন একটি ক্যাটাগরির ওপরে স্কিল আপ করতে হবে। এরপরে কিনা আপনি এখান থেকে ছোট্ট ছোট্ট কাজ দিয়ে শুরু করবেন অর্থাৎ .৫ ডলার থেকে কাজ শুরু করবেন এবং ধীরে ধীরে বড় ধরনের কাজ আপনি এখান থেকে পাবেন। এবং এটি একটি বিশ্বাস তো সাইট আপনি এখান থেকে নিশ্চিন্তে পেমেন্ট নিতে পারবেন।

অনলাইন রিয়েল ইনকাম সাইট নিয়ে সর্বশেষ

প্রিয় বন্ধুরা আশা করছি আমাদের আজকের এই পুরো আর্টিকেলটি পড়ে আপনারা জানতে পারলেন অনলাইন রিয়েল ইনকাম সাইট কোনগুলো এবং কোন কোন সাইট গুলো থেকে আপনারা আসলে ইনকাম করতে পারবেন। এবং বাংলাদেশের মধ্যে বা ইন্টারন্যাশনাল পর্যায়ে যে সকল সাইটগুলো রয়েছে যেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন এ সকল সাইটগুলো সম্পর্কে জানতে পারলেন। সুতরাং সর্বোপরি আমাদের আজকের আর্টিকেলটি যদি আপনার কাছে ভাল লেগে থাকে অবশ্যই কমেন্ট জানিয়ে দিবেন। এবং এটি শেয়ার করে দিবেন। যেন অন্যরাও এটি করে অনলাইনে রিয়েল ইনকাম সাইট সম্পর্কে জানতে পারে, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url