নিউ মোবাইল ফোন - নতুন মোবাইল ফোন 2024

প্রিয় পাঠক মন্ডলী আজকে আমরা জানবো নিউ মোবাইল ফোন সম্পর্কে। অর্থাৎ নতুন মোবাইল ফোন 2024 কোনগুলা মার্কেটে লঞ্চ হয়েছে ? এবং নতুন মোবাইল কেনার কিছু টিপস সম্পর্কে। কারণ আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিউ মোবাইল ফোন কেনার জন্য মার্কেটে যান কিন্তু বাজেট কিংবা ফিচার এমনকি এগুলা দেখতে গিয়ে বিভ্রান্তের মধ্যে পড়েন।
নিউ মোবাইল ফোন - নতুন মোবাইল ফোন 2024
সুতরাং নিউ মোবাইল ফোন কেনার কি এবং নতুন মোবাইল ফোন 2024 কোনগুলো ভালো হবে এবং কিভাবে এবং কোন ব্র্যান্ডের কিনলে সেটি ভালো হবে এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে নিম্নের পোস্টটি সম্পন্নটা মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

নতুন মোবাইল কেনার টিপস

২০২৪ সালে নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে একটু সাবধানতা অবলম্বন করা জরুরি। বাজারে নতুন নতুন মডেল আসছে, ফিচারগুলোও দিন দিন আপগ্রেড হচ্ছে। এতসবের মধ্যে কীভাবে নিজের জন্য সঠিক ফোনটি বেছে নেবেন, তা নিয়ে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েন। চলুন জেনে নিই কী কী বিষয়গুলো মাথায় রেখে আপনি নিজের জন্য সেরা ফোনটি বেছে নিতে পারেন।

নিউ মোবাইল ফোন বাজেট

সবার আগে আপনার বাজেট নির্ধারণ করে নিন। বাজেটের মধ্যে থেকেই আপনাকে সবচেয়ে ভালো ফোনটি বেঁছে নিতে হবে। অনেকের বাজেট ঘাটতি থাকে, তাই বেশি দামের ফোন দেখে লাভ নেই। আপনার বাজেটের মাঝে যেসব ফোন রয়েছে, সেসব ফোনের মাঝে থেকে সেরা একটি ফোন বেঁছে নিতে হবে।
স্মার্টফোন কেনার ক্ষেত্রে অনেকের ১০ হাজার টাকার মাঝে বাজেট থাকে, তাদের জন্য এক ধরণের ফোন। আবার, কারো বাজেট ২০ হাজার টাকার মাঝে থাকে, তাদের জন্য একটু বেশি ফিচার এবং আপগ্রেড ভার্সনের ফোন। এছাড়াও, অনেকের বাজেট ৩০ হাজার টাকার উপরে হয়ে থাকে, তাদের জন্য ভালো ক্যামেরা, বেশি ব্যাটারি সহ আরও বেশি ফিচারসমৃদ্ধ ফোন বাজারে লঞ্চ করেছে কোম্পানিগুলো।

তাই, আপনার বাজেট কত টাকা তা আগে নির্ধারণ করতে হবে। এরপর, এই বাজেটের মাঝে বাজারে যেসব ফোন রয়েছে, সেসব ফোনের মাঝে থেকে সেরা একটি ফোন বাছাই করতে হবে।

নতুন মোবাইল ফোন 2024 ফিচার

আপনার দৈনন্দিন ব্যবহারের জন্য কোন কোন ফিচারগুলো সবচেয়ে বেশি প্রয়োজন, সেটা নির্ধারণ নিন। যেমন, ক্যামেরার মান, ব্যাটারির ব্যাকআপ, প্রসেসরের পারফরম্যান্স, ডিসপ্লে, স্টোরেজ ইত্যাদি। আপনার ব্যবহারের উপর ভিত্তি করেই ফিচারগুলো বেছে নিন।

আপনি যদি ছবি তুলতে এবং ভিডিও করতে ভালোবাসেন, তাহলে ক্যামেরা ভালো এবং ব্যাটারি ব্যাকআপ ভালো দিবে এমন একটি ফোন বেঁছে নিতে হবে। এক্ষেত্রে, আপনার পছন্দ অনুযায়ী ফিচার নেই এমন ফোন কিনলে ওই ফোনটি আপনার জন্য লস প্রজেক্ট টাইপ হয়ে যাবে। এছাড়া, আপনি যদি ইউটিউব দেখা, মুভি দেখা সহ ভিডিও স্ট্রিমিং করতে পছন্দ করেন, তাহলে ভালো ডিসপ্লে এবং ব্যাটারি ব্যাকআপ আছে এমন একটি ফোন বাছাই করতে হবে।

নিউ মোবাইল ফোন ব্র্যান্ড

বাজারে অনেক ব্র্যান্ডের ফোন পাওয়া যায়। কোন ব্র্যান্ডের ফোন আপনার পছন্দ, সেটা নির্ধারণ করে নিন। ব্রান্ড ভ্যালু বেশি এমন ব্রান্ডের স্মার্টফোনগুলো গুনগত মানের দিক থেকে অন্যান্য ব্রান্ডের ফোনের তুলনায় বেশি টেকসই হয়ে থাকে। এছাড়া, ব্রান্ডের ফোন ক্রয় করলে আপনি নিশ্চিন্তে কয়েক বছর ফোনটি ব্যবহার করতে পারবেন।
ব্রান্ডের ফোন কেনার আরও কিছু কারণের মাঝে একটি হচ্ছে ওয়ারেন্টি ক্লেইম করা। ফোনের ওয়ারেন্টি পিরিয়ড এর মাঝে ফোনে যেকোনো সমস্যা হলে আপনি সহজেই ওয়ারেন্টি ক্লেইম করতে পারবেন। এক্ষেত্রে, আফটার সেলস সার্ভিস ভালো পাওয়া যায় ব্রান্ডের ফোনগুলোর ক্ষেত্রে।

নতুন মোবাইল ফোন 2024 রিভিউ

কোনো ফোন কেনার আগে সেই ফোনের রিভিউগুলো ভালো করে পড়ে নিন বা ইউটিউব থেকে ফোনগুলোর রিভিউ দেখে নিন। অনলাইনে অনেক রিভিউ পাওয়া যাবে। ব্লগ ওয়েবসাইটগুলো থেকে রিভিউ পড়তে পারেন বা ইউটিউব থেকেও রিভিউ দেখতে পারেন। এক্ষেত্রে, যেকোনো ফোন কেনার আগে উক্ত ফোনটির ফিচার, সুবিধা-অসুবিধা, দাম এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানতে পারবেন।

তাই, যেকোনো স্মার্টফোন কেনার পূর্বে অবশ্যই উক্ত মডেলের ফোনটির রিভিউ দেখে নিন।

নিউ মোবাইল ফোন ওয়ারেন্টি

ফোন কেনার সময় ওয়ারেন্টি সার্টিফিকেট ভালো করে দেখে নিন। কোনো সমস্যা হলে যাতে আপনি সহজে সার্ভিস পেতে পারেন। একটি ফোনের সাধারণত ১ বছর ওয়ারেন্টি দেয়া হয়েত থাকে। ফোনের যেকোনো সমস্যা হলে আপনি ফোনটির ওয়ারেন্টি ক্লেইম করার মাধ্যমে সেটি ঠিক করে নেয়া বা রিপ্লেস করে নেয়ার মতো সুযোগ পাবেন।
নিউ মোবাইল ফোন - নতুন মোবাইল ফোন 2024
তাই, ফোন কেনার পূর্বে উক্ত ফোনটির কত মাসে ওয়ারেন্টি আছে এবং আফটার সেলস সার্ভিস কেমন তা যাচাই করে নিন।

নতুন মোবাইল ফোন অফার

বিভিন্ন অনলাইন ও অফলাইন শপে বিভিন্ন সময় বিভিন্ন অফার দেওয়া হয়। অফারগুলো দেখে নিন। হয়তো আপনার পছন্দের ফোনটি কম দামে পেয়ে যেতে পারেন। ঈদ বা বিভিন্ন বিশেষ ক্ষেত্রে ফোনের ক্ষেত্রে বিশেষ ছাড় দেয়া হয়। অনেক সময় কোম্পানি থেকে সরাসরি ফোনের অফার দেয়া থাকে। আবার কখনো ফোনের শপ বা শো-রুম থেকেও অফার দেয়া হয়।

অফার থেকে ফোন ক্রয় করলে সাধারণ দামের তুলনায় অনেকাংশে কম টাকার মাঝেই একটি ফোন কিনতে পারবেন। তাই, আপনি যে ফোনটি ক্রয় করতে চাচ্ছেন সেটির কোনো অফার চলছে কিনা যাচাই করে দেখুন।

নিউ মোবাইল ফোন তুলনা

বিভিন্ন ফোন মডেলের মধ্যে তুলনা করে দেখুন। কোন ফোনটি আপনার জন্য সবচেয়ে ভালো হবে, সেটা বুঝতে সহজ হবে। মনে করুন আপনার বাজেট ২০ হাজার টাকা। ২০ হাজার টাকার মাঝে যেসব ব্রান্ডের এবং মডেলের ফোন রয়েছে, এসব ফোনের ফিচারগুলো তুলনা করুন। তুলনা করার মাধ্যমে বুঝতে সহজ হবে যে, কোন ফোনটি আপনার জন্য ভালো হবে।
একই বাজেটে কয়েকটি ব্রান্ডের এবং ভিন্ন অনেক মডেলের ফোন দেখতে পারবেন। ফোনগুলোর রিভিউ দেখার মাধ্যমে আপনার জন্য কোন মডেলের বা কোন ব্রান্ডের ফোনটি সেরা হবে তা বাছাই করতে পারবেন অনেক সহজেই। সকল ব্র্যান্ডের নতুন মোবাইল ফোন এর দাম জেনে নিতে পারবেন GSMArenabd.net এর ওয়েবসাইট থেকে।

শেষ কথা

২০২৪ সালে মোবাইল কেনার টিপসগুলো মাথায় রাখলে একটি ফোন কেনার সময় সিদ্ধান্ত নিতে সহজ হবে। এতে করে, আপনার বাজেটের মাঝে সঠিক ফোন বাছাই করতে পারবেন। সর্বোপরি আমাদের আজকের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে, অর্থাৎ আপনারা যদি এটি পড়ে এতোটুকু উপকৃত হয়ে থাকেন অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন। এবং আমাদের পাশেই থাকতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। সুতরাং আজকের মত এখানেই শেষ করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url